" />

[৩ দিন ব্যাপী] বিডি ক্লিন – কক্সবাজার শাখার শুভ উদ্বোধন

পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার। সারাদেশ থেকে জড়ো হয়েছিল লাল-সবুজে আবৃত প্রায় ১ হাজার বিডি ক্লিন সদস্য। বিশ্বমানচিত্রে পরিচ্ছন্ন দেশ হিসেবে বাংলাদেশের নাম লিখে দেওয়াই যাদের প্রধান লক্ষ্য।

বর্ণিল এই অনুষ্ঠানিকতায় প্রধান অতিথির আসন অলংকৃত করে ধবধবে সাদা ক্যানভাসে সবুজ রঙে স্বাক্ষরের মাধ্যমে #বিডি_ক্লিন_কক্সবাজার এর শুভ উদ্বোধন ঘোষণা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য #অধ্যাপক_ড. #নাসরীন_আহমেদ।

#এস_এম_সরওয়ার_কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (পর্যটন ও প্রটোকল), কক্সবাজার এর সভাপতিত্বে অনাড়ম্বর এই অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন #মিজানুর_রহমান_মজুমদার, সম্পাদক, বাংলাদেশ নিউজ এজেন্সি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব #মোহাম্মদ_ইকবাল_হোসাইন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন), কক্সবাজার ও বিডি ক্লিন এর সম্মানিত সদস্য জনাব Abu Kawsar। অনুষ্ঠানে দিক নির্দেশনা আলোচনা করেন কক্সবাজার পৌরসভার মাননীয় মেয়র জনাব #মুজিবুর_রহমান। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব #আবুল_খায়ের_আব্দুল্লাহ চেয়ারম্যান, আমেনা সমাজ কল্যাণ সংস্থা।

এছাড়াও মঞ্চে উপস্থিত হয়ে বিডি ক্লিন এর সাথে একাত্মতা ঘোষণা করেন কক্সবাজার সরকারী কলেজের অধ্যক্ষ #প্রফেসর_এ_কে_এম_ফজলুল_করিম_চৌধুরী।

উদ্বোধন শেষে প্রথমদিন সমুদ্র সৈকত ও দ্বিতীয় দিনে কক্সবাজার শহরের রাস্তায় পড়ে থাকা ময়লা পরিষ্কার করে কিছু সময়ের জন্য হলেও কক্সবাজারকে পরিচ্ছন্ন করে ফুটিয়ে তুলেছিল। বিডি ক্লিন এর পক্ষ থেকে দেশব্যাপী সকলের প্রতি আহ্বান জানাতে চাই #চলো_পরিহার_করি_যত্রতত্র_ময়লা_ফেলার_অভ্যাস
#চলো_পরিচ্ছন্ন_হই_মানসিকতায়
#চলো_গড়ি_পরিচ্ছন্ন_বাংলাদেশ

৪৮ তম জেলা হিসেবে বিডি ক্লিন কক্সবাজার এর উদ্বোধনী অনুষ্ঠান প্রমাণ করেছে BD Clean সদস্যগণ পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার অকুতোভয় সৈনিক। ইন-শা-আল্লাহ আগামী ২০২১ সালে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে, নির্ধারিত সময়ের মধ্যেই দেশের সকল নাগরিককে সাথে নিয়ে #বিডি_ক্লিন সদস্যরা বিশ্ব মানচিত্রে একে দিবে পরিচ্ছন্ন বাংলাদেশের নাম।